মুক্তির কাঁটা
- খায়রুজ্জামান সাদেক ২৮-০৪-২০২৪

নিস্তব্ধতার গতি ঘন চেরাপুঞ্জি মেঘে লিখে যায়। যেখানে পুষ্পগ্রামে বিছানো পথও আছে। শুনো শেয়াল ডাকছে কালো পাহাড়ে আর তুমি দিচ্ছ কাচের মনে সাঁতার। সুরে চোখ আঁকা যায় জেনে জন্মের মত চুনকাম করছ খাদ। গহ্বরের ভিতরে ফিরে যায় পূর্বপুরুষের দুখ, অচেনা হাহাকার। অথচ কত চেনা হল তাহার যেখানে ভেঙ্গে পড়ছে বকে যাওয়া ডাল। উতলা হও পাতার সারিতে সামনাসামনি ঝরে পড়া বকুল দেখে। জাদুমন্ত্র জনিত কাজ- স্নায়ু বায়ু প্রসাধন জলের একটু ঝাট- শব্দ ছবি চাবির গোছা খুব ফর্সা হয়ে চোখে লাগে এবার। এই সবই খিদে শাদা ও সুলভ মনে হতে থাকে তোমার । তাই বন্ধুসুলভ কতখানি কাঁটা গলায় বিঁধল এই রেকর্ড ঠিক রেখে পরখ করো পরীক্ষণ মুক্তি...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।